Summer Research Internship 2024 in Petroleum and Energy Engineering: এবার ইন্টার্নশিপের সুযোগ পাচ্ছে বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিং শাখার পড়ুয়ারা

Published On:

Summer Research Internship 2024 : সাম্প্রতিক খবর অনুযায়ী রাজীব গান্ধী ইনস্টিটিউট অফ পেট্রোলিয়াম টেকনোলজির পক্ষ থেকে পেট্রোলিয়াম এন্ড এনার্জি ইঞ্জিনিয়ারিং বিষয়ে ইন্টার্নশিপ করার সুযোগ দেওয়া হবে। মোট ছয় সপ্তাহের মধ্যে সম্পন্ন হবে ইন্টার্নশিপ।

Summer Research Internship 2024

Summer Research Internship 2024 : রাজীব গান্ধী ইনস্টিটিউট অফ পেট্রোলিয়াম টেকনোলজির পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে জানানো হয়েছে – কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিনামূল্যে ইন্টার্নশিপ করার সুযোগ পাওয়া যাবে। ওই বিজ্ঞপ্তি অনুসারে ইঞ্জিনিয়ারিং এবং বিজ্ঞান শাখায় স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা সামার রিসার্চ ইন্টার্নশিপ করার সুযোগ পাবে।

Summer Research Internship 2024 : পেট্রোলিয়াম এবং এনার্জি ইঞ্জিনিয়ারিং বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে এই ইন্টার্নশিপ এর মাধ্যমে। প্রতিষ্ঠানের একজন ফ্যাকাল্টি মেম্বার এর অধীনে গবেষণা প্রকল্পে কাজ করতে পারবে ইন্টার্নশীপে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা। এই ইন্টার্নশিপ করার জন্য কোন প্রকার আবেদন মূল্য জমা দিতে হবে না এমনটাই জানিয়েছেন প্রতিষ্ঠানের অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের আধিকারিক বরুণ দুবে।

RRB Technician Requirement 2024 : 9144 টি শূন্যপদে ভারতীয় রেলে টেকনিশিয়ান নিয়োগ ,আবেদন করুন সরাসরি।

তবে সেই সাথে সাথে প্রতিষ্ঠানের তরফে এটাও জানানো হয়েছে অন্যান্য ইন্টার্নশীপের মত এই ইন্টার্নশিপ চলাকালীন স্টাইপেন বা ভাতা হিসেবে কোন প্রকার আর্থিক অনুদান পাবে না পড়ুয়ারা। যদিও পড়ুয়ারা প্রতিষ্ঠানের হোস্টেল বা মেস পরিষেবা ব্যবহারের সুযোগ পাবে। ইন্টার্নশিপ শেষ হওয়ার পর সময়মত শংসাপত্র দেওয়া হবে অংশগ্রহণকারীদের।

সব মিলিয়ে মোট ছয় সপ্তাহের মধ্যে ইন্টার্নশিপ শেষ করা হবে। অনলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করতে হবে শিক্ষার্থীদের। আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে যা ৩০ শে এপ্রিল পর্যন্ত চলবে। ইন্টার্নশিপ শুরু হবে ২৭ শে মে এবং শেষ হবে ১২ই জুলাই। আবেদনপত্র জমা করার পর যে সমস্ত ছাত্র-ছাত্রী নির্বাচিত হবে তাদের ইমেল মারফত জানানো হবে। এই সংক্রান্ত আরো তথ্য জানতে রাজীব গান্ধী ইনস্টিটিউট অফ পেট্রোলিয়াম টেকনোলজির অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।

Apply Now

Apply NowClick Here
যে কোনো ধরনের চাকরি বা শিক্ষামূলক তথ্যের জন্য Join করো
× close ad