Food SI Examination Guideline 2024 : Food SI পরীক্ষার জন্য গুরুত্বপূর্ণ নিয়মাবলী

Published On:

Food SI Examination Guideline 2024 : ইতিমধ্যে Food SI  পরীক্ষার এডমিট কার্ড Download Option দিয়ে দেওয়া হয়েছে। আশা করছি সকলেই ডাউনলোড করে নিয়েছো। আজকের এই পোস্টে এক নজরে দেখে নেব গুরুত্বপূর্ণ কিছু নিয়মাবলী।

Food SI Examination Guideline 2024

Food SI Examination Guideline 2024 : আজকে এই পোস্টে ফুড এস আই পরীক্ষার জন্য কী কী নিষিদ্ধ করা হয়েছে সেগুলি বিস্তারিত জানবো। শনি ও রবিবার তিনটি সেশনে হবে এই FOOD SI নিয়োেগ-পরীক্ষা। পরীক্ষা শুরুর ১০ মিনিট আগে বন্ধ করে দেওয়া হবে পরীক্ষাকেন্দ্র।

Food SI Examination Guideline 2024 : Food SI পরীক্ষার জন্য ইতিমধ্যে দিনক্ষণ ঘোষণা করেছে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন। এছাড়া কোন পরীক্ষার্থীর কোথায় পরীক্ষার সেন্টার পড়বে সেটিও নির্ধারণ করা হয়ে গিয়েছে।  কলকাতা সহ অন্যান্য ভ্যেনুর পরীক্ষাকেন্দ্রে নিয়োগ পরীক্ষাটির দিন ধার্য করা হয়েছে আগামী ১৬ ও ১৭ মার্চ (শনিবার ও রবিবার)। এই মর্মে বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। প্রতিদিন তিনটি সেশনে হবে পরীক্ষা। সকাল সাড়ে নটা থেকে এগারোটা, দুপুর সাড়ে বারোটা থেকে দুটো এবং বিকেল সাড়ে তিনটে থেকে পাঁচটা। কমিশনের ওয়েবসাইট থেকে অ্য়াডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন পরীক্ষার্থীরা। 

WB Food SI Admit Download :: Click Now

কমিশনের তরফ থেকে জানানো হয়েছে, প্রার্থীদের জন্য নির্দিষ্ট তারিখ, সময় ও ভ্যেনু ব্যতীত অন্য কোনও তারিখ, সময় ও ভ্যেনুতে কোনওভাবেই পরীক্ষায় বসা যাবে না। এবিষয়ে কোনও অনুরোধও শুনবে না পাবলিক সার্ভিস কমিশন।

গুরুত্বপূর্ণ কিছু নিয়ম

Food SI Examination Guideline 2024 : পরীক্ষার দিন পরীক্ষার্থীদের যে সকল বিষয়গুলির মাথায় রাখা দরকার সেগুলি হল……..

  1. পরীক্ষার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট থেকে তাদের এডমিট কার্ডটি ডাউনলোড করে নিতে হবে।
  2. নিজ নিজ ভেন্যু অর্থাৎ পরীক্ষার সেন্টার দেখে নিতে হবে।
  3. যে পরীক্ষার্থীর যে সময়ে পরীক্ষা নির্ধারণ করা হয়েছে তাকে সেই সময়ে তার নিজ সেন্টারে উপস্থিত হতে হবে।
  4. পরীক্ষাকেন্দ্রে যেগুলি নিয়ে যেতে হবে সেগুলি হল দুই কপি পাসপোর্ট সাইজ ছবি এবং আধার কার্ড ভোটার কার্ড প্যান কার্ড ড্রাইভিং লাইসেন্স বা যেকোনো একটি আইডেন্টিটি প্রুভ 
  5. পরীক্ষার্থীদের অবশ্যই এক ঘন্টা থেকে ৩০ মিনিট আগে নিজে নিজে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে হবে
  6. পরীক্ষা শুরুর ১০ মিনিট আগে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা যাবে না 
  7. পরীক্ষা শুরু হয়ে যাওয়ার পর কোন পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে দেওয়া যাবে না
  8. পরীক্ষা শেষে প্রশ্নপত্র বাড়ি নিয়ে আসা যাবেনা 
  9. পরীক্ষা চলাকালীন ওয়াশরুম ব্যবহার করা যাবে না। একমাত্র ব্যতিক্রম, জরুরিকালীন অবস্থা।
  10. মোবাইল ফোন, স্মার্ট ওয়াচ, ক্যালকুলেটর, পোর্টেবল স্ক্যানার, ব্লুটুথ ডিভাইস, যোগাযোগস্থাপনকারী যে কোনওরকম গ্যাজেট, ক্লিপবোর্ড পরীক্ষা কেন্দ্র চত্বরে সম্পূর্ণভাবে নিষিদ্ধ। নির্দেশের অন্যথা হলে কড়া ব্যবস্থা। প্রয়োজনে ভবিষ্যতের যে কোনও পরীক্ষা বাতিল হতে পারে।
  11. মোবাইল ফোন সহ অন্য নিষিদ্ধ ও মূল্যবান বস্তু পরীক্ষাকেন্দ্রে যাতে পরীক্ষার্থীরা না নিয়ে আসেন, সেজন্য কমিশনের তরফে বারংবার সতর্ক করা হচ্ছে।
  12. এই মর্মে পরীক্ষার্থীদের কোনও বস্তু হারিয়ে গেলে কমিশন কোনওভাবে দায়ি থাকবে না বলে জানানো হয়েছে। এছাড়াও পরামর্শ দেওয়া হয়েছে অ্যাডমিট কার্ডে উল্লেখিত নির্দেশাবলী পুঙ্খানুপুঙ্খভাবে মেনে চলার।
যে কোনো ধরনের চাকরি বা শিক্ষামূলক তথ্যের জন্য Join করো
× close ad