Chhatrapati Shivaji birthday 19 Feb 2024 : কীভাবে উদযাপন করবেন ছত্রপতির জন্মবার্ষিকী

Last Updated:

Chhatrapati Shivaji birthday 19 Feb 2024 : এ উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে জেলাজুড়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ১৯ ফেব্রুয়ারি শিবজয়ন্তী দিবস পালনের আহ্বান জানানো হয়েছে।

Chhatrapati Shivaji birthday 19 Feb 2024 :

নাগপুর: ছত্রপতি শিবাজি মহারাজের জন্মবার্ষিকী প্রতি বছর ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সঙ্গে পালিত হয়। এ বছর মহারাজার রাজ্যাভিষেকের 350 তম বছর পালিত হচ্ছে। এ উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে জেলাজুড়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ১৯ ফেব্রুয়ারি শিবজয়ন্তী দিবস পালনের আহ্বান জানানো হয়েছে।

ছত্রপতি শিবাজি মহারাজের 350 তম রাজ্যাভিষেক বর্ষ পালিত হচ্ছে। এ উপলক্ষে রাজ্যজুড়ে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। এবারের জন্মবার্ষিকী জেলায় সরকারি পর্যায়ে উদযাপনের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন, সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানেরও তাদের পর্যায়ে নানা কর্মসূচির আয়োজন করে উদযাপন করতে হবে।

কি কি পালন করতে হবে ?

Chhatrapati Shivaji birthday 19 Feb 2024 : যেখানে শিবজয়ন্তী পালিত হবে সেই জায়গা পরিষ্কার ও সুন্দর করতে হবে। মহারাজের মূর্তি ও চত্বর পরিষ্কার করতে হবে। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত বাজানো উচিত। অনুষ্ঠানের আগে ও সময় সাংস্কৃতিক অনুষ্ঠান যেমন শিব বন্দনা, স্থানীয় শিল্পীদের পোয়াদা গাওয়া, সম্ভব হলে ছত্রপতি শিবাজী মহারাজের গান-গান ইত্যাদির আয়োজন করতে হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে যে বিদ্যালয়গুলো যেন শিক্ষার্থীদের জন্য রচনা প্রতিযোগিতা, বীরত্বপূর্ণ গানের প্রতিযোগিতা, বক্তৃতা প্রতিযোগিতা ইত্যাদি আয়োজন করে।

HS Bengali Question Pdf 2024 – Click Here

যে কোনো ধরনের চাকরি বা শিক্ষামূলক তথ্যের জন্য Join করো
× close ad