WB Administration: রাজ্য প্রশাসনে বড় পরিবর্তন, নতুন মুখ্য সচিবের দায়িত্বে IAS অফিসার!

Published On:

শুক্রবার একটি নির্দেশিকা প্রকাশিত হয়েছে কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দপ্তর থেকে। যার ফলে দেখা যায় রাজ্যে প্রশাসনের শীর্ষপদে বিরাট পরিবর্তন। বর্তমানে প্রভাতকুমার মিশ্র পশ্চিমবঙ্গের নতুন অর্থসচিব। গতকালের প্রকাশিত নির্দেশিকায় জানানো হয় , পরিকল্পনা ও তথ্যদপ্তরের দায়িত্ব নেবেন অর্থসচিব।

WB Administration New Update

দীর্ঘদিন ধরে সেচ দপ্তরের মুখ্যসচিব ছিলেন প্রভাতকুমার মিশ্র। এছাড়া তিনি কর্মিবর্গ ও প্রশাসনিক সংস্কার দপ্তরের দায়িত্বও নিয়েছিলেন কয়েকদিনের জন্য। তবে নতুন নির্দেশিকায়, এবার থেকে সেচ দপ্তরের দায়িত্ব দেওয়া হলো অর্থ দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মনোজ পন্থকে। মৎস্য দপ্তরের মুখ্যসচিব রশ্মি সেনকে, জলসম্পদ উন্নয়ন দপ্তরের দায়িত্ব দেওয়া হয়েছে এবং তিনি পশ্চিমবঙ্গ শিল্পোন্নয়ন নিগমের ম্যানেজিং ডিরেক্টর হিসেবেও থাকবেন।

Union Bank Recruitment 2024: ইউনিয়ন ব্যাংকে কর্মী নিয়োগ, মাসিক স্টাইপেন্ড ১৫ হাজার টাকা

রাজ্যের মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকার আজ অবসর নেওয়ার কথা, তবে তাঁর মেয়াদ আরও তিন মাস বাড়ানোর জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করা হয়েছে। শুক্রবার রাত পর্যন্ত প্রধানমন্ত্রীর দপ্তর থেকে অনুমোদন আসেনি। যদি অনুমোদন না আসে, তাহলে রাজ্য সরকার প্রবীণ আইএএস আধিকারিক ভূমি ও প্রাণী সম্পদ উন্নয়ন দপ্তরের মুখ্যসচিব বিবেক কুমারকে নতুন মুখ্যসচিব হিসেবে নিয়োগ করতে পারে।

যে কোনো ধরনের চাকরি বা শিক্ষামূলক তথ্যের জন্য Join করো
× close ad