KVS Recruitment 2024: কেন্দ্রীয় স্কুলে শিক্ষক এবং ক্লার্ক পদে চাকরি

Published On:

KVS Recruitment 2024: সকল চাকরি প্রার্থীদের জন্য রয়েছে সুখবর। খুব তাড়াতাড়ি কেন্দ্রীয় স্কুলে শিক্ষক সহ বিভিন্ন নন টিচিং পদে কর্মী নিয়োগ শুরু হতে চলেছে। কয়েকদিনের মধ্যেই কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের তরফ থেকে প্রকাশিত হবে বিজ্ঞপ্তি। আগামী এক-দু মাসের মধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশিত করা হবে অফিসিয়াল ওয়েবসাইটে। এই নিয়োগ সংক্রান্ত যাবতীয় বিষয় বিজ্ঞপ্তিতে উল্লেখ করা থাকবে। কবে আবেদন শুরু হবে, কবে শেষ সব কিছু জানতে অফিসিয়াল ওয়েবসাইট ফলো করতে হবে। তবে আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন নিয়োগের প্রক্রিয়া, যোগ্যতা সহ বিস্তারিত তথ্যগুলো।

How to Apply KVS Recruitment 2024

পোস্টের নামঃ এখানে প্রাথমিক শিক্ষক (PGT), প্রশিক্ষিত স্নাতক শিক্ষক (TGT), স্নাতকোত্তর শিক্ষক, ক্লার্ক এবং পিয়ন পদে নিয়োগ করা হবে।

1 cusec water to litter: কিউসেক বলতে কী বোঝায় ? কতটা পরিমাণ জল ?

মোট শুন্যপদঃ প্রায় 40 হাজারের মতো কর্মী নিয়োগ করা হতে পারে। এই বিষয়ে বিস্তারিত জানা যাবে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি প্রকাশের পর।

KVS Recruitment 2024 Qualification

  • এখানে একাধিক পদে নিয়োগ হওয়ায় প্রতিটি পদের জন্য নির্দিষ্ট যোগ্যতা রয়েছে।
  • প্রাথমিক শিক্ষকপদে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস এবং D.El.Ed সার্টিফিকেট থাকতে হবে।
  • মাধ্যমিক স্তরের শিক্ষক পদে আবেদনের জন্য প্রার্থীদের D.EL.Ed অথবা B.Ed সার্টিফিকেট সহ স্নাতক অথবা স্নাতকোত্তর পাস হতে হবে।
  • দশম ও দ্বাদশ শ্রেণি পাস যোগ্যতা সম্পন্ন প্রার্থীরা ক্লার্ক এবং পিয়ন পদের জন্য আবেদন করতে পারবে।

KVS Recruitment 2024 Application Fee

General এবং OBC শ্রেণীভুক্ত প্রার্থীদের আবেদন ফি জমা দিতে হবে না। এছাড়া অন্যান্য শ্রেণির প্রার্থীরা বিনামূল্যে আবেদন করতে পারবে।

KVS Recruitment 2024 Selection Process

নিয়োগ পদ্ধতিঃ এই বিষয়ে বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি প্রকাশের জন্য কিছুদিন অপেক্ষা করুন। সাধারণত দুটি ধাপের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। প্রথমে রয়েছে লিখিত পরীক্ষা এবং তারপর রয়েছে ইন্টারভিউ। ইন্টারভিউ এর পর প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন হবে। সবশেষে যোগ্য প্রার্থীদের এই পদে (KVS Recruitment 2024) নির্বাচিত করা হবে।

অনেক চাকরিপ্রার্থী শূন্যপদের নিয়োগ বিজ্ঞপ্তির অপেক্ষায় রয়েছেন। দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু করার দাবিও জানিয়েছেন তারা। অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশের পর শুরু হবে আবেদন প্রক্রিয়া। নিয়োগ সংক্রান্ত যাবতীয় আপডেট পেতে নিয়মিত এই ওয়েবসাইটে নজর রাখুন। 

যে কোনো ধরনের চাকরি বা শিক্ষামূলক তথ্যের জন্য Join করো
× close ad