WBJEE Seat Matrix 2024: প্রকাশিত হল রাজ্যের ইঞ্জিনিয়ারিং/ ফার্মাসি কলেজের সিট সংখ্যা

Published On:

WBJEE Seat Matrix 2024: ২০২৪ শিক্ষাবর্ষের WBJEE জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার কাউন্সেলিং শুরু হল ১০ জুলাই অর্থাৎ আজকে থেকে। ছাত্র- ছাত্রীরা বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক পাস করার পর WBJEE জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় বসতে পারে। WBJEE জয়েন্ট এন্ট্রান্স এই পরীক্ষায় পাস করার পর ছাত্রছাত্রীরা কোর্স গুলোতে ভর্তি হতে পারে। পছন্দের কলেজ নির্বাচনের সময় দেখে নেওয়া জরুরী সেই কলেজে কতগুলো সিট রয়েছে?

WBJEE Seat Matrix 2024: সরকারি ও প্রাইভেট কলেজের সিট সংখ্যা

WBJEE 2024 সরকারি ও বেসরকারি কলেজের সিট সংখ্যা বিষয়ে সম্পূর্ণ তথ্য প্রকাশিত করেছে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স বোর্ড তাদের অফিসিয়াল wbjeeb.nic.in ওয়েবসাইটে। এই তথ্যটির মাধ্যমে ছাত্রছাত্রীরা তাদের পছন্দের কোর্স এবং কলেজ নির্বাচন করতে পারবে।

WB ICDS Recruitment 2024:  চলছে ICDS অঙ্গনওয়াড়ি নতুন কর্মী নিয়োগ

WBJEE Seat Matrix 2024 List PDF Download

ছাত্রছাত্রীরা দেখে নিতে পারবে তাদের পছন্দের কলেজে কতগুলো আসন রয়েছে? সংরক্ষিত ও অ-সংরক্ষিত শ্রেণীদের জন্য কতগুলো সিট রয়েছে? কলেজের নাম, কোন কোর্স গুলো রয়েছে যাবতীয় সব তথ্যগুলো দখে নিতে পারবে।

WBJEE Seat Matrix 2024PDF Download
Official Websitewbjeeb.nic.in

WBJEE 2024 জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার কাউন্সেলিং প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল ওয়েবসাইট wbjeeb.nic.in ফলো করতে হবে। এছাড়া কোন কলেজে কত গুলো সিট রয়েছে দেখে নিতে PDF ডাউনলোড করে নিন। PDF ডাউনলোড লিঙ্ক নীচে দেওয়া রইল। সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রান্স (JEE Main) পরীক্ষার মাধ্যমে যে কলেজ গুলোর সিট রয়েছে তারও তথ্য দেওয়া রইল। 

যে কোনো ধরনের চাকরি বা শিক্ষামূলক তথ্যের জন্য Join করো
× close ad