Check BSNL Network in My Area: দেখে নাও তোমার এলাকায় BSNL নেটওয়ার্ক কেমন

Published On:

BSNL Network Coverage: বর্তমানে মধ্যবিত্তের মাথাই হাত , আকশছোঁয়া দাম বেড়েছে রিচার্জ প্ল্যানের (Recharge Plan)। প্রিপেড এবং পোস্টপেইড রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে ভোডাফোন, এয়ারটেল, Jio। এই পরিস্থিতিতে কিছুটা স্বস্তি দিচ্ছে BSNL , কারন তাদের প্ল্যানের দাম এখনও তুলনামূলকভাবে কম।

Check BSNL Network in My Area

টেলিকম সংস্থাগুলির দিন দিন দাম বাড়ানোর কারনে বিরক্ত হচ্ছে দেশবাসী। বিভিন্ন রাজ্যে উঠেছে প্রতিবাদ। পিছিয়ে নেই পশ্চিমবঙ্গ । TRAI -এর তরফ থেকে জানানো হয় তারা এই সিদ্ধান্তে কোন হস্তক্ষেপ করবে না। এর ফলে অনেক গ্রাহক পোর্ট করতে চাইছে BSNL। দেখা যাচ্ছে BSNL অফিসে ভীড়। আপনিও পোর্ট করতে BSNL-এ চলেছেন ?

কম সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে BSNL। নিয়ে এসছে গ্রাহকদের জন্য কম দামের রিচার্জ প্ল্যান। বর্তমান সময়ে ভোডাফোন, এয়ারটেল, Jioএর দামী রিচার্জ থেকে বাঁচতে আপনিও BSNL এ পোর্ট করতে পারেন। তবে তার আগে জেনে নিতে হবে আপনার এলাকায় কেমন রয়েছে নেটওয়ার্ক পরিষেবা । দেখে নিন এই প্রতিবেদনের মধ্যে।

UCO Bank Recruitment 2024:  ব্যাঙ্কে চাকরির সুযোগ , UCO ব্যাঙ্কে নিয়োগ

BSNL Network Coverage Check

  • নেটওয়ার্ক চেক করার জন্য প্রথমে এই nperf.com ওয়েবসাইটে যেতে হবে।
  • এরপর Maps অপশন গিয়ে Coverage Map বলে অপশনে ক্লিক করলে পেজটি ওপেন হয়ে যাবে।
  • পরবর্তী ধাপে আপনি কোন দেশে থাকেন এবং কোন সিম ব্যাবহার করছেন নির্বাচন করতে হবে।
  • এবার একটি ম্যাপ আপনার সামনে দেখাবে যেখানে কোথায় কোথায় নেটওয়ার্ক রয়েছে আপনি দেখতে পাবেন।
  • এখানে অবশ্যই আপনাকে দেখে নিতে হবে আপনার এলাকাই BSNL নেটওয়ার্ক রয়েছে কি না।
  • এরপরে আপনি সিদ্ধান্ত নিতে পারবেন পোর্ট করবেন কি না।
Check HereVisit

ভোডাফোন, এয়ারটেল, Jio এই টেলিকম সংস্থা গুলোতে 5G পরিষেবা  চালু হলেও BSNL -এ এখনও 4G পরিষেবা বর্তমানে রয়েছে । অন্য টেলিকম সংস্থাগুলির সঙ্গে পাল্লা দিতে জমি শক্ত করছে BSNL। অন্য টেলিকম সংস্থাগুলো যেখানে রিচার্জ -এর দাম বাড়িয়েই চলেছে, সেখানে তাদের কম দামের রিচার্জ প্ল্যান গুলো অপরিবর্তিত রেখেছে। যার ফলে BSNL মধ্যবিত্ত সহ গোটা দেশবাসীর ভরসার জায়গা হয়ে উঠেছে। সবশেষে আপনি কি ঠিক করলেন BSNL এ পোর্ট করবেন?

যে কোনো ধরনের চাকরি বা শিক্ষামূলক তথ্যের জন্য Join করো
× close ad