GDS Recruitment 2024:পরীক্ষা ছাড়া মাধ্যমিক পাশেই ভারতীয় ডাক বিভাগে চাকরি!

Published On:

India Post Recruitment 2024: অবশেষে দীর্ঘ অপেক্ষার পরে ভারতীয় ডাক বিভাগ নিয়ে এসেছে, চাকরিপ্রার্থীদের জন্য সরকারি চাকরির সুবর্ণ সুযোগ। ইন্ডিয়া পোস্টের তরফ থেকে নতুন নোটিফিকেশন বের হয়েছে। ৩০০০০ হাজারের বেশি গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। তাহলে চলুন জেনে নিন আজকের এই প্রতিবেদনে বয়সসীমা সহ আবেদনের খুঁটিনাটি।

India Post GDS Recruitment 2024

  • পদের নাম : গ্রামীণ ডাক সেবক (GDS), ব্রাঞ্চ পোস্ট মাস্টার (BPM) এবং অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার (ABPM)।
  • মোট শূন্যপদ : ইন্ডিয়া পোস্টের তরফ থেকে মোট কতগুলি শূন্যপদে নিয়োগ করা হবে সেই সংক্রান্ত নির্দিষ্ট কিছু এখনো প্রকাশ করা হয়নি। তবে, 35 হাজারেরও বেশি শূন্যপদে (India Post GDS Recruitment 2024) নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।
  • যোগ্যতা : প্রার্থীরা ভারতীয় নাগরিক হবে। স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী পাশ করা প্রার্থীরা এই পদে (India Post GDS Recruitment 2024) আবেদনের জন্য যোগ্য।
  • বয়সসীমা : এই পদে (GDS Recruitment 2024) আবেদনের জন্য প্রার্থীদের বয়স 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত প্রার্থীদের বয়সের ছাড় রয়েছে।

Data Entry Operator Recruitment: উচ্চ মাধ্যমিক পাশে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

আবেদন ফি

General/ OBC/ EWS100 টাকা
SC/ ST/ PWD/ মহিলা প্রার্থীকোনো আবেদন ফি দিতে হবে না
  • নিয়োগ প্রক্রিয়া : এখানে (India Post GDS Recruitment 2024) প্রার্থীদের কোনো পরীক্ষা দিতে হবে না, সরাসরি মাধ্যমিকের নম্বরের উপর ভিত্তি করে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হবে।
  • আবেদন পদ্ধতি : প্রার্থীরা সরাসরি অনলাইন মাধ্যমে আবেদন করতে পারবে। ইন্ডিয়া পোস্টের অফিসিয়াল ওয়েবসাইট indiapostgdsonline.gov.in – এ গিয়ে আবেদন জানাতে পারবে।

আবেদন শুরু

নোটিফিকেশন বের হবে15ই জুলাই
Apply Start20শে জুলাই থেকে 25শে জুলাই
Short NoticeDownload Now
যে কোনো ধরনের চাকরি বা শিক্ষামূলক তথ্যের জন্য Join করো
× close ad